গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর
(Citizen’s Charter)
সর্বশেষ হালনাগাদের তারিখঃ ২৬/০৩/২০২৩
(Under Construction)
১) ভিশন ও মিশনঃ
রূপকল্প (Vision): দক্ষ ও কার্যকর জনপ্রশাস
২) প্রতিশ্রুত সেবাসমূহ
২.১) নাগরিক সেবা/ প্রাতিষ্ঠানিক সেবা/ অভ্যন্তরীন সেবা
২.১.১) তথ্য ও অভিযোগ শাখা
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
আবেদন ফরম প্রাপ্তির স্থান/আবেদন করার মাধ্যম |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
ঊর্ধ্বতন কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
১
|
তথ্য অধিকার আইন, ২০০৯ এর ধারা-০৯ মোতাবেক “তথ্য” অর্থে কোন কর্তৃপক্ষের গঠন, কাঠামো, ও দাপ্তরিক কর্মকান্ড সংক্রান্ত যে কোন স্মারক, বই, নকশা, মানচিত্র, চুক্তি, তথ্য-উপাত্ত, লগ বহি, আদেশ, বিজ্ঞপ্তি, দলিল, নমুনা, পত্র, প্রতিবেদন, হিসাব বিবরণী, প্রকল্প, প্রস্তাব, আলোকচিত্র, অডিও, ভিডিও, অংকিতচিত্র, ফিল্ম, ইলেকট্রনিক প্রক্রিয়ায় প্রস্তুতকৃত যে কোন ইনস্ট্রুমেন্ট, যান্ত্রিকভাবে পাঠযোগ্য দলিলাদি এবং ভৌতিক গঠন ও বৈশিষ্ট্য নির্বিশেষে অন্য যে কোন তথ্যবহ বস্তু বা উহাদের প্রতিলিপি সংক্রান্ত তথ্য প্রদান।
|
অনুরোধ প্রাপ্তির তারিখ হতে অনধিক ২০ (বিশ) কার্যদিবস এবং একাধিক তথ্য প্রদান ইউনিট বা কর্তৃপক্ষের সংশ্লিষ্টতা থাকিলে অনধিক ৩০ (ত্রিশ) কার্যদিবস
|
তথ্য অধিকার আইন, ২০০৯ এ নির্ধারিত ফরমেট লিখিতভাবে/ই-মেইলে আবেদন করতে হবে। (ফরম-ক)
|
* ফরম-ক ১। ফ্রন্ট ডেস্ক ২। তথ্য প্রাপ্তির জন্য নিম্নোক্ত লিংকে অনলাইনে আবেদন করা যাবে
৩। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় (সকল)
|
তথ্য অধিকার (তথ্য প্রাপ্তি সংক্রান্ত) বিধিমালা, ২০০৯ এর ফরম ‘ঘ’ [বিধি ৮] এর কলাম (৩) অনুযায়ী প্রতি পৃষ্ঠা তথ্য সংগ্রহের জন্য ০২ (দুই) টাকা প্রযোজ্য।
|
তথ্য প্রদানকারী কর্মকর্তা: সিনিয়র সহকারী কমিশনার/ সহকারী কমিশনার তথ্য ও অভিযোগ শাখা জেলা প্রশাসকের কার্যালয় গাজীপুর। রুম নাম্বার-২১৩ ফোন-+৮৮০৯৬৭৮৭৭০৬৬০ ই-মেইল |
আপীল কর্মকর্তা: বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) বিভাগীয় কমিশনারের কার্যালয় ঢাকা ফোন: 02-48315085 মোবাইল: 01713-062404 |
২
|
জনসাধারণের অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। |
আমলযোগ্য অভিযোগ হিসেবে বিবেচিত হলে ২৮ কার্যদিবসের মধ্যে সেবা প্রদান।
|
১। জেলা প্রশাসক বরাবর অভিযোগকারীর সুনির্দিষ্ট ঠিকানা ও মোবাইল নম্বর উল্লেখপূর্বক ২০ (বিশ) টাকার কোর্ট ফি সম্বলিত লিখিত দরখাস্ত।
৩। সাধারণ অভিযোগের জন্য নিম্নোক্ত লিংকে আবেদন করা যাবে।
|
দরখাস্তকারীগণ দাখিল করবেন
|
বিনামূল্যে |
সিনিয়র সহকারী কমিশনার/সহকারী কমিশনার তথ্য ও অভিযোগ শাখা জেলা প্রশাসকের কার্যালয় গাজীপুর রুম নাম্বার- ২১৩ ফোন-+৮৮০৯৬৭৮৭৭০৬৬০ ই-মেইল- infosectiongazipur@gmail.com |
আপীল কর্মকর্তা: অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বিভাগীয় কমিশনারের কার্যালয় ঢাকা ফোন: 02-48322824 মোবাইল: 01550702525 ই-মেইল: adldivcomgdhaka@mopa.gov.bd |
অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা: অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাজীপুর ফোন: 02-49273004 মোবাইল: 01783-865881 ই-মেইল: adcgeneralgazipur48@gmail.com |
|||||||
বিকল্প কর্মকর্তা: অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গাজীপুর ফোন: 02-49273008 মোবাইল: 01783-865900 ই-মেইল:adcgazipurictedu@gmail.com |
২.১.২) ফ্রন্টডেস্ক
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
আবেদন ফরম প্রাপ্তিস্থান /আবেদন করার মাধ্যম |
সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি |
শাখার নামসহ দায়িত্ব্প্রাপ্ত কর্মকর্তার পদবী, রুম নম্বর জেলা/উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
ঊর্ধ্বতন কর্মকর্তার পদবী, রুম, জেলা/ উপজেলার কোডসহ অফিস টেলিফোন ও ই-মেইল |
১। |
সকল প্রকার নাগরিক, প্রাতিষ্ঠানিক ও দাপ্তরিক আবেদন গ্রহণ এবং জেলা প্রশাসক বরাবর প্রেরণ |
সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে বিকেল ৪.০০ ঘটিকা |
|
|
|
|
অতিরিক্ত জেলা প্রশাসক ,উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা |
২। |
কোন তথ্য /সেবা কোন শাখায় পাওয়া যাবে সে বিষয়ে সেবা গ্রহীতাকে অবহিত করণ |
সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে বিকেল ৪.০০ ঘটিকা |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
বিনামূল্যে |
সহকারী কমিশনার, ফ্রন্টডেস্ক শাখা জেলা কোড-৩০৩৩ টেলিফোন; +৮৮০৯৬৭৮৭৭০৬৬০ ই-মেইল; frontdeskgazipurdco@gmail.com |