মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

প্রেস বিজ্ঞপ্তি: ১২ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ। ৪৮তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮-১৯ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।এ সময় তিনি সুষ্ঠু শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব তুলে ধরেন। (২০১৯-০১-১২)
"চল ভাসি প্রাণের জোয়ারে" আজ (১২.০১.২০১৯) আনসার একাডেমি, সফিপুর, গাজীপুর এ অফিসার্স ক্লাব, ঢাকা এর বনভোজন ২০১৯ অনুষ্ঠিত হয়। সকালে মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে স্বাগত জানান। (২০১৯-০১-১২)
জেলা প্রশাসকের কার্যালয়ে নবনিযুক্ত(২৪/১২/২০১৮) ২০তম গ্রেডের ২৬ জন কর্মচারীর সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণের আয়োজন করা হয়। সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারী কর্মচারীগণের মাঝে সনদ বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। (২০১৯-০১-১০)
আজ দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভসংঘ গাজীপুর শাখা কর্তৃক আয়োজিত গাজীপুর রেলওয়ে স্টেশনে বিনামূল্যে মেডিকেল চেকআপ ও ঔষধ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এখান থেকে ২৫০ জনের অধিক মানুষ সেবা গ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-০১-১০)
প্রেস বিজ্ঞপ্তি: ১ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। #বই_উৎসব_২০১৯ঃ আজ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে ২০১৯ শিক্ষাবর্ষের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠান "বই উৎসব ২০১৯" উদ্বোধন করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। পরে তিনি জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু নাসার উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য বর্তমান সরকার ২০১০ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শুরু করেন। (২০১৯-০১-০১)
প্রেস বিজ্ঞপ্তি: ৩১ ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন, বিদেশি পর্যবেক্ষকদের ভোট গ্রহণ প্রক্রিয়ার বিভিন্ন তথ্য প্রদান ও ফলাফল ঘোষণাসহ অন্যান্য কার্যক্রম- (২০১৮-১২-৩১)
প্রেস বিজ্ঞপ্তি- ২৮ ডিসেম্বর ২০১৮ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে গাজীপুর এর সহকারী রিটার্নিং অফিসারগণের হেফাজতে রক্ষিত ৫টি নির্বাচনী আসনের জন্য নির্বাচনী সরঞ্জামাদি পরিদর্শন করেন গাজীপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়। আগামী কাল যথা সময়ে গাজীপুর এর ৯২২ টি ভোটকেন্দ্রের জন্য আগত নির্বাচনী সরঞ্জামাদি সরবরাহ করা হবে। (২০১৮-১২-২৮)
প্রেস বিজ্ঞপ্তি- ২৮ ডিসেম্বর ২০১৮ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে আজ বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণের জন্য জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ভাওয়াল সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ের আয়োজন করা হয়। উক্ত ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি নির্বাচনী পরিবেশ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গণের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। (২০১৮-১২-২৮)
প্রেস বিজ্ঞপ্তি: ২৭ ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দ। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে বঙ্গতাজ অডিটরিয়াম এ মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে ভোট কেন্দ্রে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম, বিজিবি, র‍্যাব এর প্রশিক্ষণ/ব্রিফিং এর আয়োজন করা হয়। এ সময় তিনি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সক্রিয় ভূমিকা রাখতে আহ্বান জানান। (২০১৮-১২-২৭)
প্রেস বিজ্ঞপ্তি: ২৬ ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দ। “শেখ হাসিনার অবদান শতবর্ষের ডেল্টা প্লান” ও “শেখ হাসিনার ইনোভেশন ড্রেজিং করে নদী শাসন” এই স্লোগানকে প্রতিপাদ্য করে “৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্প” (১ম পর্যায়) এর আওতায় গাজীপুর জেলার ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন কাজের সূচনা করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। পরে তিনি সদর উপজেলাধীন মুন্সীপাড়া পুকুর পুনঃখনন কাজের শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন এ প্রকল্পের আওতায় গাজীপুরের জন্য বরাদ্দকৃত ৯.৫ কোটি টাকায় ৬টি প্রকল্প বাস্তবায়ন করা হবে যা গাজীপুরের নদী, খাল ও জলাশয় কে দখলমুক্ত ও দূষণমুক্ত রাখতে সহায়তা করবে। এ সময় পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব এস. এম. রেজাউল মোস্তফা কামাল, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকা এর প্রধান প্রকৌশলী (নকশা) জনাব মোতাহার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জনাব সঞ্জীব কুমার দেবনাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মো:আবু নাসার উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (সদর) জনাব রেবেকা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) জনাব তানভীর -আল-নাসীফ উপস্থিত ছিলেন। (২০১৮-১২-২৬)
প্রেস বিজ্ঞপ্তি: ২১ ডিসেম্বর, ২০১৮খ্রিস্টাব্দ। একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ উপলক্ষে ২১ ডিসেম্বর, ২০১৮ তারিখে ১৯৫,গাজীপুর-২ আসনের গাজীপুর সদর উপজেলার ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা ধান গবেষণা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারগণকে বস্তুনিষ্ঠভাবে নির্বাচনী দায়িত্ব পালনের আহ্বান জানান। (২০১৮-১২-২১)
প্রেস বিজ্ঞপ্তি: ২০ ডিসেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। গাজীপুর ফায়ার সার্ভিসকে ১৬ টি ৩৫০ সি.সি. মোটর সাইকেল প্রদান করা হয়েছে। এসব মোটর সাইকেল যেখানে সহজে অগ্নি নির্বাপণ গাড়ি প্রবেশ করতে পারেনা এমন জায়গায় অগ্নি নির্বাপণ ও নির্বাচন সংক্রান্ত আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ব্যবহার করা হবে। (২০১৮-১২-২০)
চলমান শ্রমিক অসন্তোষ নিরসনের লক্ষে অদ্য ১৯/১২/২০১৮ তারিখে আঞ্চলিক ক্রাইসিস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সভায় আরও উপস্থিত ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শ্রমিক নেতৃবৃন্দ, বিজিএমইএ ও বিকেএমইএ এর প্রতিনিধি এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, টঙ্গী, গাজীপুর এর কর্মকর্তাগণ। ভুল তথ্য দিয়ে যাতে শ্রমিকদের ভুল বুঝাতে না পারে সেজন্য সকলের কাছে অনুরোধ জানানো হয়। তাছাড়া ঘোষিত নূন্যতম মজুরি প্রত্যেক গ্রেডে গড়ে ৫০% বৃদ্ধি করা হয়েছে। এরপরও যদি শ্রমিকদের কোন সুপারিশ থাকে তা যথাযথ প্রক্রিয়ায় বিবেচনা করা হবে। সরকার শ্রমিকদের স্বার্থে পূর্বেও কাজ করেছে, বর্তমানেও করছে এবং ভবিষ্যতেও করবে। (২০১৮-১২-১৯)
প্রেস বিজ্ঞপ্তি: ১৫ ডিসেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আগামীকাল ১৬ ডিসেম্বর, ২০১৮ তারিখে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত ভাস্কর্য "ভাওয়াল ঐতিহ্য প্রাঙ্গণ" এর শুভ উদ্বোধন করবেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। (২০১৮-১২-১৫)
প্রেস বিজ্ঞপ্তি: ১৫ ডিসেম্বর, ২০১৮খ্রিস্টাব্দ। ১৪ ডিসেম্বর কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কাপাসিয়া, গাজীপুর এ একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ উপলক্ষে ১৯৭,গাজীপুর-৪ আসনের কাপাসিয়া উপজেলার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। মতবিনিময় কালে তিনি উপস্থিত প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারগণকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। (২০১৮-১২-১৫)
প্রেস বিজ্ঞপ্তি: ১৪ ডিসেম্বর, ২০১৮খ্রিস্টাব্দ। জেলা প্রশাসন, গাজীপুর এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস -২০১৮ পালন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এবং তার পত্নী। এ সময় জিএমপি কমিশনার, উপ-পরিচালক (স্থানীয় সরকার) অতিরিক্ত জেলা প্রশাসকগণ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন। (২০১৮-১২-১৪)
প্রেস বিজ্ঞপ্তি: ১৪ ডিসেম্বর, ২০১৮খ্রিস্টাব্দ। জেলা প্রশাসন, গাজীপুর এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস -২০১৮ পালন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এবং তার পত্নী। এ সময় জিএমপি কমিশনার, উপ-পরিচালক (স্থানীয় সরকার) অতিরিক্ত জেলা প্রশাসকগণ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন। (২০১৮-১২-১৪)
প্রেস বিজ্ঞপ্তি: ১৩ ডিসেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ সকাল ১০:৩০ ঘটিকায় নির্বাচন কমিশন সচিবালয়ের অডিটোরিয়াম (বেজমেন্ট 2), নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা ও অন্যান্য বিষয়ে আলোচনা সভায় যোগদান করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। উক্ত সভায় বিভাগীয় কমিশনারগণ, ডিআইজি গণ, অন্যান্য জেলার জেলা প্রশাসকবৃন্দ, পুলিশ সুপার এবং গোয়েন্দা সংস্থাসমূহের প্রতিনিধিগণ যোগদান করেন। (২০১৮-১২-১৩)
আজ নাট মন্দির, জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুরে বিশেষ চাহিদা সম্পন্ন, বেদে / অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মো: আবু নাসার উদ্দিন উপস্থিত ছিলেন। (২০১৮-১২-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১০ ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দ। আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর গাজীপুর জেলার পাঁচটি নির্বাচনী এলাকার ৩২ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করেন। (২০১৮-১২-১০)

সর্বমোট তথ্য: ১২৫


Share with :

Facebook Twitter