মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

প্রেস বিজ্ঞপ্তি: ২ ডিসেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। মনোনয়নপত্র গ্রহণ ও বাছাইয়ের সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর- (২০১৮-১২-০২)
প্রেস বিজ্ঞপ্তি: ৩০ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর এর যৌথ উদ্যোগে ৩০ নভেম্বর, ২০১৮ তারিখে দেশীয় শিল্প ও সংস্কৃতির চর্চাকে অনুপ্রাণিত করতে নাট মন্দির, ভাওয়াল রাজবাড়ীতে "ভাওয়াল সন্ন্যাসী" নামক যাত্রা পালা মঞ্চস্থ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি দেশীয় সংস্কৃতির বিকাশে সব সময় জেলা প্রশাসনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন। (২০১৮-১১-৩০)
প্রেস বিজ্ঞপ্তি: ২৯ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ গাজীপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের নির্দেশে টঙ্গীস্থ রেলওয়ের সরকারি ভূমি হতে অবৈধ দখলদারদের উচ্ছেদ কল্পে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব গোলাম মোর্শেদ খান। তিনি সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে প্রায় ২.৫ কিলোমিটার এলাকা হতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গাজীপুর মেট্রো পুলিশ, রেল পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী উক্ত অভিযানে সহায়তা করেন (২০১৮-১১-২৯)
প্রেস বিজ্ঞপ্তি: ২৯ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ২৯ শে নভেম্বর। ২০০৫ সালে আজকের দিনে জঙ্গী সংগঠন জেএমবি কর্তৃক গাজীপুর জেলা আইনজীবী সমিতিতে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এ হামলায় ঘটনাস্থলেই চারজন আইনজীবী নিহত হন। চিকিৎসাধীন অবস্থায় নিহত হন আরো চারজন আইনজীবী। এছাড়া ১৮ জন আইনজীবী গুরুতর আহত হন। জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর নিহতদের প্রতি শ্রদ্ধা জানান ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি নিহতদের পরিবারের সদস্য ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান। (২০১৮-১১-২৯)
প্রেস বিজ্ঞপ্তি: ২৬ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। গাজীপুরে মোট ৫টি কারাগার রয়েছে। এ সকল কারাগারের বন্দিদের অর্ধেকেরও বেশি বিভিন্নভাবে মাদকের সাথে জড়িত। কারামুক্তির পরে তারা যেন আবার মাদকের সাথে জড়িত না হয় সেজন্য আজ গাজীপুর জেলা কারাগারে তাদের সাথে উদ্ভুদ্ধকরণ সভা করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি তার বক্তৃতায় মাদকের ক্ষতিকর দিকসমূহ তুলে ধরেন এবং মাদকমুক্ত সমাজ গঠনে সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। (২০১৮-১১-২৫)
প্রেস বিজ্ঞপ্তি: ২৫ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। “সমবায় ভিত্তিক সমাজ গড়ি টেকসই উন্নয়ন নিশ্চিত করি” আজ ৪৭ তম জাতীয় সমবায় দিবস- ২০১৮ উদযাপন করা হয়। এ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর সমৃদ্ধি অর্জনে সমবায়ের গুরুত্ব তুলে ধরে সকলকে সমবায়ী হওয়ার আহ্বান জানান।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব এ্যাড. জাহাঙ্গীর আলম। এছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। (২০১৮-১১-২৫)
প্রেস বিজ্ঞপ্তি: ২৩ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. মো. সালাউদ্দিন শাহ কর্তৃক প্রতিষ্ঠিত ল্যাব ওয়ান ফাউন্ডেশনের উদ্যোগে নাট মন্দিরে থ্যালাসেমিয়া, হিমোফিলিয়া ও ব্লাড ক্যান্সার বিষয়ক সচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলার মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি তার বক্তব্যে থ্যালাসেমিয়া, হিমোফিলিয়া ও ব্লাড ক্যান্সার বিষয়ে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান এবং এ সমস্ত রক্ত বাহিত রোগ প্রতিরোধে বিয়ের পূর্বে রক্ত পরীক্ষা করার গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানে পুলিশ সুপার মহোদয়, সিভিল সার্জন মহোদয়সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। (২০১৮-১১-২৩)
প্রেস বিজ্ঞপ্তি: ২৩ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্যে সমৃদ্ধ বাংলাদেশ।সংস্কৃতি সমৃদ্ধ বাংলাদেশের অন্যতম প্রাচীন সংস্কৃতির ধারক শিল্পসমৃদ্ধ গাজীপুর। আজ সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ শিল্পকলা একাডেমি জেলা পর্যায়ে 'শিল্পের শহর' কর্মসূচির আওতায় দেশীয় সংস্কৃতির বিভিন্ন উপাদানে সমৃদ্ধ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি তার সংক্ষিপ্ত বক্তৃতায় সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশীয় সংস্কৃতির বিকাশ ও ধারণে একত্রে কাজ করার আহ্বান জানান। (২০১৮-১১-২৩)
প্রেস বিজ্ঞপ্তি: ২১ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ গাজীপুর জেলার রাজেন্দ্রপুর সেনানিবাসের বিপসট এ সশস্ত্র বাহিনী দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ, রাজনীতিকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীগণ উপস্থিত ছিলেন। সশস্ত্র বাহিনী দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গতাজ শহীদ তাজউদ্দিন আহমেদ সহ জাতীয় চার নেতা এবং সকল শহীদ, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদেরকে। জেলা প্রশাসক মহোদয় সশস্ত্র বাহিনী দিবস-২০১৮ উপলক্ষে দেশপ্রেমিক সশস্ত্র বাহিনীর প্রত্যেক সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও শ্রদ্ধা জানান। (২০১৮-১১-২১)
প্রেস বিজ্ঞপ্তি: ১৪ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। “ডায়াবেটিস প্রতি টি পরিবারের উদ্বেগ” ডায়াবেটিক সমিতি গাজীপুর এর উদ্যোগে আজ বিশ্ব ডায়াবেটিস দিবস(১৪ নভেম্বর) উদযাপন করা হয়। এই উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয় এবং ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। আলোচনায় সকলকে ডায়াবেটিস সম্পর্কে সতর্ক থাকা এবং সুন্দর জীবনযাপনের জন্য অনুরোধ জানানো হয়। (২০১৮-১১-১৪)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) র‍্যাব এর ডিজি জনাব বেনজীর আহমেদ র‍্যাব- ১ এর ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ ও পোড়াবাড়ি র‍্যাব ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মো.জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার জনাব ওয়াই এম বেলালুর রহমান, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও পুলিশ সুপার জনাব শামসুন্নাহার উপস্থিত ছিলেন। এ ট্রেনিং সেন্টার ও র‍্যাব ক্যাম্প র‍্যাবের দক্ষ জনবল তৈরি করতে এবং গাজীপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে গুরুত্ব ভূমিকা ভূমিকা রাখবে। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) সম্মানিত জেলা প্রশাসক ড.দেওয়ান মুহাম্মাদ হুমায়ূন কবীর জেলা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে গাজীপুরের ১২৪টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ২০লাখ ১০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।বর্তমান সরকার নারী ও শিশুদের উন্নয়নে বিশেষ গুরুত্বারোপ করেছেন। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) গাজীপুর কর অঞ্চলের (গাজীপুর ও টাঙ্গাইল) সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাগণকে সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে সম্মানিত জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে জনগণকে নিয়মিত আয়কর প্রদান করতে অনুরোধ করেন যা দেশের উন্নয়ন ত্বরান্বিত করবে এবং দেশ দারিদ্র্যমুক্ত হবে। তিনি আরো বলেন, নিয়মিত কর প্রদান দেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে সহায়ক ভূমিকা রাখবে। এ সময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান এবং গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার জনাব মো. আলী আজগর উপস্থিত ছিলেন। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১১নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। বাংলাদেশ নির্বাচন কমিশনের ৮ নভেম্বর, ২০১৮ তারিখের ১৭.০০.০০০০.০৩৪.৩৬.০১৪.১৮-৬৪১ নং স্মারক পত্রে আগামী ১৪ নভেম্বর, ২০১৮ তারিখ রাত ১২ টার পূর্বে সংশ্লিষ্ট প্রার্থীগণের সকল প্রকার অবৈধ বিলবোর্ড, ব্যানার, নির্বাচনী পোস্টার, দেয়াল লিখন, গেইট, তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা অপসারণ করার নির্দেশনা রয়েছে। এ লক্ষ্যে আজ ১১ নভেম্বর (রবিবার) জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর স্যারের নির্দেশে গাজীপুর শহরের রাজবাড়ি, চৌরাস্তা, টংগী ও চান্দনা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এছাড়া সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারগণ গাজীপুর জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন স্পটে উপর্যুক্ত প্রচারণা সামগ্রীসমূহ অপসারণের জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযানের কিছু খন্ডচিত্র- (২০১৮-১১-১১)
মিডিয়া সেল প্রেস বিজ্ঞপ্তি: ৮ নভেম্বর, ২০১৮খ্রিষ্টাব্দ। আজ ৮নভেম্বর, ২০১৮ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবি সদর দপ্তর, পিলখানা, ঢাকাতে নবগঠিত রিজিয়ন সদর দপ্তর রামু এবং নারায়ণগঞ্জ ও গাজীপুর বিজিবি ব্যাটেলিয়নের পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করেন। গাজীপুরে বিজিবি ব্যাটালিয়ন প্রতিষ্ঠিত হওয়ায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নতি হবে। উল্লেখ্য ৫ডিসেম্বর, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বিজিবি এর পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করেন। গাজীপুর বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন। (২০১৮-১১-০৮)
মিডিয়া সেল জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং- ০৫.০০.০০০০.১১২.১৫.০১৯.১৮-৪৩১ অনুশাসনে জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুরে "মিডিয়া সেল" গঠন করা হয়েছে।মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগের ঠিকানা- +৮৮০১৭০৭৭৮০০৩৫(স্টাফ অফিসার টু ডিসি) +৮৮০২-৪৯২৭৩০৯৩( স্টাফ অফিসার টু ডিসি) মিডিয়া সেল প্রেস বিজ্ঞাপ্তি: ৫ নভেম্বর, ২০১৮খ্রিস্টাব্দ। নিরাপদ সড়ক ও বেকার যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। এ উদ্দেশ্যে দেশে বিদেশে কর্মসংস্থান তৈরি ও নিরাপদ সড়কের লক্ষ্যে দক্ষ চালক তৈরীর জন্য সরকার বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছে।বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট, গাজীপুরে SEIP ও BRTC -এর যৌথ উদ্যোগে সম্পূর্ণ সরকারি খরচে ৪ মাসব্যাপী মোটরযান ড্রাইভিং এবং গাড়ির রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণ কার্যক্রমের তৃতীয় রাউন্ডের শুভ উদ্বোধন করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।এ সময় তিনি নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য পরিবহন মালিক, চালক, শ্রমিক, পথচারী ও যাত্রীদের সহযোগিতা কামনা করেন। (২০১৮-১১-০৫)
''জেগেছে যুব গড়বে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ '' এই স্লোগানকে প্রতিপাদ্য করে জাতীয় যুব দিবস -২০১৮ উপলক্ষে র‍্যালির আয়োজন করা হয়।র‍্যালি পরবর্তীতে মন্যবর জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে মান্যবর জেলা প্রশাসক যুব সমাজের মধ্যে ঋণের চেক বিতরণ, প্রশিক্ষণের সনদপত্র বিতরণ, অনুদানের চেক বিতরণ এবং শ্রেষ্ঠ যুব সংগঠক/বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে সনদ বিতরণ করেন। তিনি যুবসমাজকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে ২০২১সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান জানান। (২০১৮-১১-০৪)
৩ নভেম্বর 'জেল হত্যা দিবস' উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়,গাজীপুর কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ চার জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামান এর আত্মার মাগফিরাত কামনা করা হয়। (২০১৮-১১-০৪)
"স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক" #বিশ্ব_সাদাছড়ি_নিরাপত্তা_দিবস_২০১৮ (২০১৮-১০-১৬)
"কমাতে হলে সম্পদের ক্ষতি নিতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি" #আন্তর্জাতিক_দুর্যোগ_প্রশমন_দিবস_২০১৮ বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা অনুষ্ঠান, স্কুল ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরন (২০১৮-১০-১৩)

সর্বমোট তথ্য: ৯৮


Share with :

Facebook Twitter