মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

প্রেস বিজ্ঞপ্তি: ১৭ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ ১৭ মার্চ। জাতির পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য, “বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন।” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতার জন্মদিন উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, গাজীপুর দিনভর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। সকালে মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি শিশু সমাবেশ ও র‍্যালিতে অংশগ্রহণ করেন যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ী মাঠে শেষ হয়। র‍্যালি শেষে শিশুদের অংশগ্রহণে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ ছাড়াও শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের গ্রামীণ খেলাধুলা (দৌড় প্রতিযোগিতা, মোরগ লড়াই, ক্রিকেট বলের সাহায্যে লক্ষ্যভেদ, লং জাম্প) অনুষ্ঠিত হয়। (২০১৯-০৩-১৭)
প্রেস বিজ্ঞপ্তি: ১৬ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ। অদ্য (১৬/০৩/২০১৯) আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা অঞ্চল) জনাব রকিব উদ্দিন মণ্ডল এর সভাপতিত্বে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ উপলক্ষে শ্রীপুর উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় নির্বাচন কমিশনার জনাব মোঃ রফিকুল ইসলাম। এছাড়াও মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার জনাব শামসুন্নাহার, উপজেলা নির্বাহী অফিসার জনাব রেহানা আকতার এবং জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। (২০১৯-০৩-১৬)
প্রেস বিজ্ঞপ্তি: ১৬ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ। অদ্য (১৬/০৩/২০১৯) জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়ক ৪ লেন উন্নীতকরণ প্রকল্পের আওতায় নির্মিত গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলাধীন লতিফপুর রেলওয়ে ওভারপাস সহ নারায়ণগঞ্জ এর কয়েকটি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ. ক. ম. মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এডভোকেট জাহাঙ্গীর আলম ও সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য জনাব শামসুন্নাহার। অনুষ্ঠান শেষে গাজীপুর জেলার মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় অতিথিবৃন্দের হাতে গাজীপুর জেলার “জেলা ব্রান্ড বুক” তুলে দেন। তিনি গাজীপুর জেলার উন্নয়ন অগ্রযাত্রায় অতিথিবৃন্দের সহযোগিতা কামনা করেন। (২০১৯-০৩-১৬)
প্রেস বিজ্ঞপ্তি: ১৪ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ। ১০ম বাংলাদেশ এবং ৩য় সানসো স্কাউট জাম্বুরী ০৮-১৪ মার্চ, ২০১৯ জাতীয় স্কাউট ট্রেনিং সেন্টার, মৌচাক, গাজীপুর এ অনুষ্ঠিত হয়েছে। জাম্বুরী এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও সচিবগণ জাম্বুরীতে অতিথি হিসেবে যোগদান করেন। মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় অতিথিগণকে উষ্ণ অভ্যর্থনা জানান। এবছর সার্কভুক্ত দেশসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ব্রুনাই দারুস সালাম ও ফিলিপাইনের মোট ৩৭৭ জন বিদেশি স্কাউট জাম্বুরীতে যোগদান করেন। (২০১৯-০৩-১৪)
প্রেস বিজ্ঞপ্তি: ১৪ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ। মাদার অফ হিউম্যানিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রতিবন্ধী ক্রিকেটার মোঃ আব্দুল জলিলকে তার চলাচলের সুবিধার্থে একটি ব্যাটারী চালিত হুইল চেয়ার ক্রয় করার জন্য দু লক্ষ টাকা অনুদান প্রদান করেন। মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় আজ (১৪/০৩/১৯) জেলা প্রশাসকের কার্যালয়ে মোঃ আব্দুল জলিল এর কাছে ব্যাটারি চালিত হুইল চেয়ার টি হস্তান্তর করেন। (২০১৯-০৩-১৪)
“মানসম্মত শিক্ষা শেখ হাসিনার দীক্ষা” আজ (১৩/০৩/২০১৯) জেলা ও উপজেলা পর্যায়ের “জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯” উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় জেলা পর্যায় ও কালিয়াকৈর উপজেলার র‍্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন। তিনি তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন জাতি গঠনের মূল ভিত্তি হলো মানসম্মত প্রাথমিক শিক্ষা। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে ২০৩০ এ টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন, ২০২১ এ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ এ উন্নত বাংলাদেশ সর্বোপরি জাতির পিতার সোনার বাংলা গড়া সম্ভব হবে। (২০১৯-০৩-১৩)
প্রেস বিজ্ঞপ্তি: ২৩ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের সদয় নির্দেশনা অনুযায়ী আজ ২৩.০১.২০১৯ তারিখ গাজীপুর সিটি কর্পোরেশন এর কোনাবাড়ি এলাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ৪ ও ৫(৩) ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে পর্বত ইট ভাটা, এসএম ব্রিক্স ও সিরাজ এন্ড কোং কে অবৈধ ইটভাটা স্থাপন ও সনাতন মেশিনে নিষিদ্ধ ইট তৈরীর অপরাধে ৫০ হাজার করে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ইটভাটাগুলোর অবৈধ মোল্ডিং মেশিন ও স্যালোমেশিন সমূহ জব্দ এবং অবৈধ কাচা ইটগুলো তৎক্ষণাৎ ধ্বংস করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর, গাজীপুর; ফায়ার সার্ভিস, গাজীপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর সহযোগিতায় অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস। (২০১৯-০১-২৩)
প্রেস বিজ্ঞপ্তি: ২১ জানুয়ারি, ২০১৯খ্রিস্টাব্দ। জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের সদয় নির্দেশনা অনুযায়ী আজ ২১.০১.২০১৯ তারিখ গাজীপুর সিটি কর্পোরেশন এর কড্ডা ও রাজাবাড়ি এলাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর অধীনে মোবাইল কোর্ট পরিচালনা করে সৈনিক ব্রিক্স, ফরিদ ব্রিক্স ও মালেক ব্রিক্স এ অবৈধ ইটভাটা স্থাপন ও সনাতন মেশিনে নিষিদ্ধ ইট তৈরীর অপরাধে যথাক্রমে ১লাখ, ৫০ হাজার, ৫০ হাজার, মোট ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ইটভাটাগুলোর অবৈধ মোল্ডিং মেশিন ও স্যালোমেশিন সমূহ জব্দ এবং অবৈধ কাচা ইটগুলো তৎক্ষণাৎ ধ্বংস করা হয়েছে। অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন। (২০১৯-০১-২১)
প্রেস বিজ্ঞপ্তি: ২১ জানুয়ারি, ২০১৯খ্রিস্টাব্দ। মহামান্য সুপ্রিম কোর্টের এ্যাপিলেট ডিভিশন এর রায়ের প্রেক্ষিতে ও জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের সদয় নির্দেশনা অনুযায়ী কালিয়াকৈরের চন্দ্রার ডংব্যাং ফ্যাক্টরি ও সাত্তার টেক্সটাইলের মধ্যকার গ্যাস লাইনের বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ইশতিয়াক আহমেদ এর উপস্থিতিতে সুরাহা করা হয়েছে। (২০১৯-০১-২১)
প্রেস বিজ্ঞপ্তি: ১৯ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয় তার বাংলোতে দুটি, সার্কিট হাউজ প্রাঙ্গণে দুটি ও অফিসার্স ক্লাব প্রাঙ্গণে একটি সহ মোট পাঁচটি বিরল প্রজাতির বিলুপ্তপ্রায় নাগলিঙ্গম গাছের চারা রোপণ করেন। উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয়, ভাওয়াল রাজবাড়িতে শতবর্ষী একটি নাগলিঙ্গম গাছ সহ সারাদেশে চার থেকে পাঁচটি নাগলিঙ্গম গাছ রয়েছে। (২০১৯-০১-১৯)
প্রেস বিজ্ঞপ্তি: ১৯ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ শহীদ বঙ্গতাজ অডিটরিয়ামে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনায় "স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৯" অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়। এ সময় তিনি বলেন, অর্থ ব্যবস্থাপনায় ছেলেমেয়েদের দক্ষতা বৃদ্ধি, সঞ্চয় করার মনোভাব ও উদ্যোক্তা তৈরির লক্ষ্য নিয়ে ২০১০ সালে বাংলাদেশে স্কুল ব্যাংকিং কার্যক্রম শুরু করা হয়। বর্তমানে স্কুল ব্যাংকিংয়ের আওতায় ১৫ লক্ষ অ্যাকাউন্ট রয়েছে যাতে ১৫০০ কোটি টাকা সঞ্চয় করা সম্ভব হয়েছে। এভাবে শিক্ষার্থীদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় দেশের অর্থনৈতিক অগ্রগতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা করেন। অনুষ্ঠানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-০১-১৯)
প্রেস বিজ্ঞপ্তি: ১৯ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ নাট মন্দিরে "জি ডি এস আন্তঃগাজীপুর জেলা বিতর্ক প্রতিযোগিতা-২০১৯" এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এ প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং কলেজ পর্যায়ে গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় স্কুল পর্যায়ের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মো: সিরাজুম মনির ফারহান এবং কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী কাজী পারভেজ আহম্মেদ। উল্লেখ্য,জেলা প্রশাসন, গাজীপুর এর সহযোগিতায় আয়োজিত তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় ১৮ টি স্কুল-কলেজের ৬২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। (২০১৯-০১-১৯)
প্রেস বিজ্ঞপ্তি: ১৮ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ (১৮/০১/২০১৯) জেলা প্রশাসকের কার্যালয়,গাজীপুর এ বি.এন.সি.সি. ক্লাব,গাজীপুর শাখা কর্তৃক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এ সময় তিনি বলেন বিভিন্ন সংগঠন ও বিত্তবান ব্যক্তিগণ এভাবে মানুষের সেবাই এগিয়ে আসলে মানুষের দুঃখ দুর্দশা লাঘব হবে এবং বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। (২০১৯-০১-১৮)
প্রেস বিজ্ঞপ্তি: ১৭ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। জি ডি এস আন্তঃগাজীপুর জেলা বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এ সময় তিনি বলেন, জ্ঞানই শক্তি।আর জ্ঞানের তীক্ষ্ণতা বৃদ্ধি করার অন্যতম মাধ্যম হলো বিতর্ক প্রতিযোগিতা। উল্লেখ্য, জেলা প্রশাসন, গাজীপুর এর সহযোগিতায় আয়োজিত ০৩ দিনব্যাপী এই প্রতিযোগিতায় ১৮ টি স্কুল কলেজের ৬২ জন প্রতিযোগী অংশগ্রহণ করছে। (২০১৯-০১-১৭)
প্রেস বিজ্ঞপ্তি: ১৬ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। সরকারি কর্মচারী সম্মিলিত কল্যাণ ট্রাস্ট, ঢাকা-গাজীপুর এর কর্মচারীদের আবাসন সংকট নিরসনের লক্ষ্যে দক্ষিণ ছায়াবিথী (বোম্বাই বাড়ি) তে ১২ তলা ট্রাস্ট টাওয়ারের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। (২০১৯-০১-১৬)
প্রেস বিজ্ঞপ্তি: ১৬ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ(১৬/০১/২০১৯) স্বভাব কবি গোবিন্দচন্দ্র দাস(১৮৫৫-১৯১৮) এর ১৬৪ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এ সময় তিনি কবিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং কবির জীবন থেকে বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। (২০১৯-০১-১৬)
প্রেস বিজ্ঞপ্তি: ১৬ জানুয়ারি, ২০১৯ খ্রিস্টাব্দ। আজ (১৬/০১/২০১৯) রাত ১১টায় জয়দেবপুর রেলওয়ে স্টেশনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। (২০১৯-০১-১৬)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ। ৪৮তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮-১৯ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।এ সময় তিনি সুষ্ঠু শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব তুলে ধরেন। (২০১৯-০১-১২)
"চল ভাসি প্রাণের জোয়ারে" আজ (১২.০১.২০১৯) আনসার একাডেমি, সফিপুর, গাজীপুর এ অফিসার্স ক্লাব, ঢাকা এর বনভোজন ২০১৯ অনুষ্ঠিত হয়। সকালে মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে স্বাগত জানান। (২০১৯-০১-১২)
জেলা প্রশাসকের কার্যালয়ে নবনিযুক্ত(২৪/১২/২০১৮) ২০তম গ্রেডের ২৬ জন কর্মচারীর সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণের আয়োজন করা হয়। সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারী কর্মচারীগণের মাঝে সনদ বিতরণ করেন মান্যবর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। (২০১৯-০১-১০)

সর্বমোট তথ্য: ১৪২


Share with :

Facebook Twitter